রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৭ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

ভারতীয় হ্যাকারদের হুমকি, সরকারি-বেসরকারি বেশ কিছু ওয়েবসাইট হ্যাকড

ভয়েস নিউজ ডেস্ক:

ভারতীয় একদল হ্যাকার ১৫ আগস্টকে সামনে রেখে বাংলাদেশে বড় ধরনের সাইবার হামলার হুমকি দেয়। এ হুমকির পর দেশজুড়ে সতর্কতা জারি করে সার্ট। তবে এ সতর্কতার মধ্যেই সরকারি-বেসরকারি বিভিন্ন অফিসে ডেটা ফাঁসসহ বেশ কয়েকটি হামলার শিকার হয়েছে।

এর মধ্যে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ এবং ডিরেক্টরেট জেনারেল অব হেলথ সার্ভিসেসেরও তথ্য ফাঁসের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। প্রায় ১০ হাজার বিনিয়োগকারী এবং বিনিয়োগ আবেদনকারীর তথ্য থাকায় প্রতিষ্ঠানটির তথ্য ফাঁসের ঘটনাটি বিশেষভাবে উল্লেখযোগ্য বলে মনে করা হচ্ছে।

এছাড়া আরও বেশ কয়েকটি প্রতিষ্ঠানের ওয়েবসাইট হ্যাকের ঘটনা ঘটেছে। তবে সেগুলো বেশ নিম্মমানের হ্যাকিং ছিল বলে জানা গেছে। যেসব প্রতিষ্ঠানের ওয়েবসাইট হ্যাকিংয়ের শিকার হয়েছে, তার মধ্যে রয়েছে বিভিন্ন পুলিশ ইউনিট, টিকেটিং ওয়েবসাইট, ব্যাংক ওয়েবসাইট। তবে কয়েক ঘণ্টার মধ্যে সেগুলো উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানানো হয়েছে।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION